মালয়েশিয়ার মুদ্রার নাম হলো “রিংগিত” এবং বাংলাদেশের মুদ্রার নাম হলো “টাকা”। মালয়েশিয়ার রিংগিত বিশ্বের বহুল ব্যবহৃত মুদ্রাগুলোর মধ্যে একটি। প্রবাসীরা তাদের অর্জিত অর্থ বাংলাদেশে পাঠানোর আগে মুদ্রার এক্সচেঞ্জ রেট, একবার হলেও দেখে নেন। তাই আমরা মালয়েশিয়া টাকার রেট | মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা তা প্রকাশিত করছি।

মালয়েশিয়া টাকার রেট বাংলাদেশ
মালয়েশিয়া টাকার রেট বাংলাদেশ

মালয়েশিয়ায় প্রায় বৈধ-অবৈধ মিলিয়ে ৫ লক্ষ বাংলাদেশি মানুষ বসবাস করে। বর্তমানে মালয়েশিয়া রিংগিতের বিনিময় হার অনেক আগ্রহ ও আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেক প্রবাসীরাই টাকার রেট জানার জন্য গুগলে অনুসন্ধান করে থাকে।

আপনি যদি মালয়েশিয়ার টাকার রেট বাংলাদেশ কত (১ রিংগিত = কত টাকা) জানতে চান, তাহলে জেনে নিন এখান থেকে।

১ রিংগিত কত টাকা

আজকের রিংগিত টু টাকার সঠিক রেট

২০২৩ সালে Malaysian Ringgit Rate হলোঃ

মালয়েশিয়া রিংগিতবাংলাদেশী টাকা
১ রিংগিত =২৪ টাকা
৫ রিংগিত =১২০ টাকা
১০ রিংগিত =২৪০ টাকা
২০ রিংগিত =৪৮০ টাকা
৫০ রিংগিত =১২০০ টাকা
১০০ রিংগিত =২৪০০ টাকা
৩০০ রিংগিত =৭২০০ টাকা
৪০০ রিংগিত =৯৬০০ টাকা
৫০০ রিংগিত =১২০০০ টাকা
৬০০ রিংগিত =১৪৪০০ টাকা
৭০০ রিংগিত =১৬৮০০ টাকা
৮০০ রিংগিত =১৯২০০ টাকা
৯০০ রিংগিত =২১৬০০ টাকা
১,০০০ রিংগিত =২৪০০০ টাকা
১০,০০০ রিংগিত =২৪০০০০ টাকা

আজকের টাকার রেট, মালয়েশিয়া রিংগিত টু টাকা

আপনারা নিশ্চই জানেন, টাকার মূল্য প্রতিনিয়তই উঠানামা করে। আজকের মালয়েশিয়া টাকার রেট বাংলাদেশে কত জানতে www.google.com/finance/quote/MYR-BDT ভিজিট করুন।

আশা করি, এখান থেকে জানতে পেরেছেনঃ

  • Malaysian Ringgit Rate
  • মালয়েশিয়া টাকার রেট কত বাংলাদেশ?
  • মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?
  • মালয়েশিয়া রিংগিত বাংলা টাকা?
  • মালয়েশিয়া রিংগিত বাংলাদেশি টাকা?
  • বর্তমানে মালয়েশিয়া রিংগিত রেট কত?
  • মালয়েশিয়া আজকের টাকার রেট
  • আজকের টাকার রেট রিংগিত
  • মালয়েশিয়া রিংগিত রেট

মালয়েশিয়া রিংগিত টু টাকা এক্সচেঞ্জ

আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সহজতর হয়ে থাকে একটি মুদ্রা এবং অন্য একটি মুদ্রা বিনিময়ের অনুমতি দিয়ে। বৈদেশিক মুদ্রার বাজার বৈশ্বিক অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বর্তমানে মালয়েশিয়ান রিংগিত (MYR) থেকে বাংলাদেশী টাকা (BDT) বিনিময়, বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মালয়েশিয়ান রিংগিত টু বাংলাদেমি টাকা বিনিময় হার বিভিন্ন অর্থনৈতিক, রাজনৈতিক এবং বৈশ্বিক কারণের দ্বারা প্রভাবিত হয়ে বছরের পর বছর ধরে ওঠানামা করেছে। সাম্প্রতিক সময়ে, পরিবর্তনশীল অর্থনৈতিক দৃশ্যপট, বৈশ্বিক অনিশ্চয়তা এবং উভয় দেশের গৃহীত নীতির কারণে এই ওঠানামা উল্লেখযোগ্য।

গত এক দশকে, MYR থেকে BDT বিনিময় হার উভয়ই উপলব্ধি এবং অবমূল্যায়নের প্রবণতা অনুভব করেছে। উদাহরণস্বরূপ, মালয়েশিয়ায় শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির সময়কালে, টাকার বিপরীতে রিংগিত শক্তিশালী হয়েছিল। বিপরীতভাবে, অর্থনৈতিক মন্দা বা বাহ্যিক ধাক্কা প্রায়ই অবমূল্যায়নের দিকে পরিচালিত করে। এই প্রবণতাগুলি বিশ্বব্যাপী ঘটনাগুলি যেমন COVID-19 মহামারী দ্বারা আরও বৃদ্ধি পেয়েছে, যা উভয় দেশের অর্থনীতি এবং মুদ্রাকে প্রভাবিত করেছে।

MYR থেকে BDT বিনিময় হার মালয়েশিয়া এবং বাংলাদেশ উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ প্রভাব ফেলেঃ

বাণিজ্য ও বিনিয়োগ:

একটি অনুকূল বিনিময় হার দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে পারে। টাকার তুলনায় রিংগিত মালয়েশিয়ার ব্যবসায়িকদের বাংলাদেশে বিনিয়োগ করতে উৎসাহিত করতে পারে এবং এর বিপরীতে, অর্থনৈতিক সহযোগিতার প্রচার করতে পারে।

পর্যটন:

বিনিময় হারের ওঠানামা দুই দেশের মধ্যে পর্যটন প্রবাহকে প্রভাবিত করতে পারে। রিংগিতের মান কম হলে, মালয়েশিয়ায় আরও বেশি বাংলাদেশী পর্যটকদের আকৃষ্ট করতে পারে।

রেমিটেন্স:

মালয়েশিয়ায় কর্মরত অনেক প্রবাসী আছেন, তারা তাদের নিজ দেশে প্রচুর পরিমানে রেমিটেন্স পাঠিয়ে থাকে। বিনিময় হারের পরিবর্তন রেমিটেন্সের মূল্যকে প্রভাবিত করতে পারে।

মুদ্রাস্ফীতি এবং জীবনযাত্রার ব্যয়:

টাকার অবমূল্যায়ন আমদানিকৃত মুদ্রাস্ফীতির দিকে পরিচালিত করতে পারে, যা বাংলাদেশী নাগরিকদের জীবনযাত্রার ব্যয়কে প্রভাবিত করে।

বিদেশী বিনিয়োগ:

বিনিময় হারের স্থিতিশীলতা বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে পারে। একটি অস্থির বিনিময় হার বিদেশী প্রত্যক্ষ বিনিয়োগ (এফডিআই) রোধ করতে পারে কারণ বিনিয়োগকারীরা পূর্বাভাসযোগ্যতা এবং ঝুঁকি কমাতে চায়।

আশা করি, মালয়েশিয়া টাকার রেট | মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে পেরেছেন। মালয়েশিয়ান রিংগিত থেকে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট একটি গতিশীল অর্থনৈতিক সূচক, যা উভয় দেশের অর্থনৈতি এবং কর্মক্ষমতার উপর প্রভাব ফেলে। সকল প্রবাসী ভাইদের অনুরোধ করবো, টাকা পাঠানোর সময় তারা কেউ যেন অবৈধ উপায় (হুন্ডি) না ব্যবহার করে।

নবীনতর পূর্বতন