আজকের ডিজিটাল যুগে, মোবাইল ফোন আমাদের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। মোবাইল ফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সরঞ্জাম হচ্ছে সিম। আমাদের মধ্যে অনেকেই, জেন সিমের নাম্বার কিভাবে দেখে জানেন না। তাই এই নিবন্ধে, জেন সিমের নাম্বার কিভাবে দেখে? Zain sim number check করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

জেন সিমের নাম্বার কিভাবে দেখে
জেন সিমের নাম্বার কিভাবে দেখে

সৌদি আরবের বহুল জনপ্রিয় একটি সিম কার্ডের নাম হলো “জেন”। আপনি যদি সৌদির জেন সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে জেন সিমের নাম্বার চেক কোড জানা খুবই গুরুত্বপূর্ণ।

জেন সিমের নাম্বার দেখার কোড - *144#

সৌদি জেন সিমের নাম্বার কিভাবে দেখে

সৌদি আরবে জেন সিমের নাম্বার চেক করা খুবই সহজ। জেন সিমের নাম্বার চেক করার ৩ টি পদ্ধতি রয়েছে। নিচে বিস্তারিতঃ

জেন সিমের নাম্বার চেক - ১ম পদ্ধতিঃ

জেন সিমের নাম্বার চেক

জেন সিমের নাম্বার চেক করার সবচেয়ে সহজ উপায়টি হলো USDT কোডের মাধ্যমে। শুধু আপনার ফোনে *১৪৪# ডায়াল করুন এবং কল বাটনটি টিপুন। আপনার মোবাইলে একটি পপআপ বার্তা আসবে, সেখানে জেন নাম্বারটি দেখতে পাবেন।

জেন সিমের নাম্বার চেক - ২য় পদ্ধতিঃ

আপনার জেন নাম্বার চেক করার আরেকটি দ্রুত পদ্ধতি হলো *23# ডায়াল করা। কল বাটনে চাপ দেওয়ার পরে, আপনার নম্বরটি একটি বার্তা সহ আপনার মোবাইলের স্কিনে প্রদর্শিত হবে।

জেন সিমের নাম্বার চেক - ৩য় পদ্ধতিঃ

আপনি যদি টেক্সট করতে পছন্দ করেন তবে আপনার জন্যও একটি বিকল্প পদ্ধতি রয়েছে। আপনি 700123 নাম্বারে একটি ব্লাঙ্ক এসএমএস পাঠান। তারপর Zain থেকে একটি ফিরতি SMS পাবেন, যাতে আপনার নম্বর রয়েছে।

সম্পর্কিত নিবন্ধ - সৌদি রিয়াল রেট বাংলাদেশ

জেন সিম সম্পর্কে

জেন সৌদি আরব, সাধারণত Zain KSA নামে পরিচিত। এটি সৌদি আরবে পরিচালিত একটি শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানি। ২০০৮ সালে প্রতিষ্ঠিত Zain KSA হল Zain গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যা মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকা অঞ্চলের অন্যতম বৃহত্তম মোবাইল টেলিযোগাযোগ সংস্থা।

Zain KSA সৌদি আরবের টেলিকমিউনিকেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। কোম্পানি মোবাইল ভয়েস এবং ডেটা পরিষেবা, ফিক্সড-লাইন পরিষেবা এবং ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ সহ বিস্তৃত পরিসরের পরিষেবা সরবরাহ করে। জেন কেএসএ- এর সাফল্যে অবদান রাখার অন্যতম প্রধান কারণ হল প্রযুক্তিগত অগ্রগতির প্রতি প্রতিশ্রুতি। 5G পরিষেবা স্থাপন সহ সৌদি বাজারে অত্যাধুনিক প্রযুক্তি প্রবর্তনের ক্ষেত্রে কোম্পানিটি এগিয়ে রয়েছে।

উপসংহার

আশা করি এখন আপনারা, জেন সিমের নাম্বার কিভাবে দেখে? Zain sim number check করতে পারবেন। এখন আপনি সৌদি জেন সিমের নাম্বার চেক করার তিনটি সহজ উপায় জানেন। মনে রাখবেন, *144# বা *23# ডায়াল করতে পারেন, অথবা 700123 নম্বরে একটি ফাঁকা এসএমএস পাঠাতে পারেন। এই পদ্ধতিগুলির যেকোন একটি আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে নাম্বার জানিয়ে দিবে। তাই পরের বার আপনি আপনার নম্বর ভুলে গেলে, চিন্তা করবেন না। এই কোডগুলো তো মনেই আছে! ফটাফট ডায়াল করে নাম্বার জেনে নিবেন।

নবীনতর পূর্বতন